মাত্র ১০ মিনিটেই তৈরি করুন দারুণ স্বাদের এই কাবাব

0

হুট করে বিকেলে অতিথি চলে এলে সামনে কি নাস্তা দেবেন তা নিয়ে চিন্তায় পড়ে যান গৃহিণীরা। তাই আজকে শিখে নিন মাত্র ১০ মিনিটে কীভাবে তৈরি করে নেবেন এই অসাধারণ স্বাদের কাবাবটি। তাও উপকরণ হিসেবে ফ্রিজে রাখা বেশ কিছু জিনিস ব্যবহার করেই একেবারে ঝামেলামুক্ত ভাবে। চলুন শিখে নেয়া যাক রেসিপিটি।

উপকরণ

– আধা কাপ রান্না করা মাংস
– ১ টি ডিম
– ২ টি মাঝারী আকারের পেঁয়াজ কুচি
– ৩ টি মরিচ কুচি
– ১ চা চামচ কাবাব মশলা
– ১ চিমটি জিরা গুঁড়ো (ইচ্ছা)
– ১ চিমটি দারুচিনি গুঁড়ো
– লবণ স্বাদ বুঝে
– খুব সামান্য টেস্টিং সল্ট
– পরিমাণ মতো টোষ্ট বিস্কিটের গুঁড়ো না থাকলে বাসি পাউরুটিও কাজে লাগাতে পারেন
– ধনে পাতা কুচি (ইচ্ছা)
– তেল ভাজার জন্য

পদ্ধতি

– বাসায় রান্না করা মাংস প্রায় সকলের ঘরেই থাকে। সেখান থেকেই খানিকটা মাংস নিয়ে হাতে ছাড়িয়ে ঝুরি করে নিন। যদি রান্না করা মাংস না থাকে তাহলে হাড়ছাড়া খানিকটা মাংস সেদ্ধ করেও কাজ চালাতে পারেন তবে এতে সময় একটু বেশী লাগবে।

– এবার মাংসের সাথে বিস্কিটের গুঁড়ো ও তেল বাদে সব উপকরণ ভালো করে মিশিয়ে নিন। তারপর অল্প করে করে বিস্কিটের গুঁড়ো মেশাতে থাকবেন। হাতে বড়া বানানোর মতো শক্ত হলে মিশ্রনে বিস্কিটের গুঁড়ো মেশানো বন্ধ করুন।

– চাইলে বিস্কিটের গুঁড়োর পরিবর্তে পাউরুটি পানিতে ভিজিয়ে নরম করে মিশ্রনে মেশাতে পারেন। তবে খেয়াল রাখবেন যেন খুব শক্ত না হয়ে যায়, এতে কাবাব ভাজার সময় ভেঙে যেতে পারে। মিশ্রন সঠিক হলে হাতে বড়ার মতো গোল চ্যাপ্টা করে কাবাব তৈরি করে নিন।

– এবারে ফ্রাইং প্যানে অর্ধেক ডুবো ভাজা তেল দিয়ে গরম করে কাবাবগুলো প্যানে দিন। একপাশ পুরোপুরি ভাজা হয়ে গেলে উলটে দিন। অপর পাশ হয়ে গেলে নামিয়ে গরম গরম পরিবেশন করুন মাত্র ১০ মিনিটের সুস্বাদু কাবাবটি।

Share.

Leave A Reply