‘কোল থেকে নামাও, আমি তাঁর স্ত্রী’

0

কোনো এক অনুষ্ঠানে আপনাকে সম্মান জানিয়ে কোনো শিশু ফুল দিলে আপনি ফুল নিয়ে ওই শিশুটিকে অবশ্যই একটু আদর করবেন। মন চাইলে কোলেও তুলে নেবেন -এটিই স্বাভাবিক। এমন স্বাভাবিক কাজটি করতে গিয়ে ব্রিটিশ ব্যবসায়ী মিশেল মোন তিন হাজার মানুষের সামনে এক বিব্রতকর পরিস্থিতির মধ্যে পড়েছিলেন। এক টুইট বার্তার মাধ্যমে তিনি তাঁর এই বিব্রতকর কিন্তু চমকপদ অভিজ্ঞতা বন্ধুদের সঙ্গে শেয়ার করেছেন।

সম্প্রতি ভিয়েতনামে  উদ্যোক্তাদের এক সম্মেলনে বক্তব্য দিচ্ছিলেন মিশেল মোন। এমন সময় এক ‘শিশু’ এসে তাঁকে ফুল দেয়। ফুল হাতে আনন্দে উদ্বেলিত হয়ে এই নারী উদ্যোক্তা  তাকে কোলে তুলে নেন। সেলফিও তুলেন। কিন্তু কয়েক মুহূর্ত পড়েই স্টেজের সামনে প্রথম সারিতে বসা এক নারী চিৎকার দিয়ে উঠে বলেন, ‘তাঁকে কোল থেকে নামাও। আমি তাঁর স্ত্রী।’ মোন তখন লজ্জায় লাল হয়ে গিয়েছিলেন। তখন তিনি জানতে পারেন, শিশু নয় তিনি একজন ৪৬ বছর বয়সী লোককে কোলে নিয়ে আছেন!

মোন আজ ডেইলি মেইলকে জানান, তিনি যখন শিশু ভেবে এই লোককে কোলে নেন তখন ঘুণাক্ষরেও বুঝতে পারেননি সে শিশু নয়, ৪৬ বছর বয়সী একজন পূর্ণাঙ্গ পুরুষ।

মোন বলেন, ‘তাঁর স্ত্রী যখন চিৎকার দিয়ে উঠেন, তখন ওই লোক তাঁর কোলে সাবলীল ছিল এবং সারা কক্ষের মানুষ তখন হেসে উঠেছিল।’

গতকাল শনিবার টুইটারে একটি ছবি পোস্ট করার পাশাপাশি এক বার্তায় মোন লিখেন, ‘ছয় বছর বয়সী একটি শিশু ভেবে আমি তাঁকে কোলে তুলে নিই। কিন্তু তিনি একজন পূর্ণাঙ্গ পুরুষ।’

Share.

Leave A Reply