স্বর্ণের কারুকার্যে নির্মিত সবচেয়ে উঁচু ভবনের ২২টি অ্যাপার্টমেন্টের মালিক ইনি!

0
যদি নিজের একটা অ্যাপার্টমেন্ট থাকে সেটাই যথেষ্ট।  সেখানে যদি কারো ২২টি অ্যাপার্টমেন্ট থাকে, তাহলে?
 
বিশ্বাস করাই কঠিন।  কিন্তু অবিশ্বাস্য কাণ্ডটাই ঘটিয়েছেন ভারতীয় এক ব্যবসায়ী।  বিশ্বের সবচেয়ে উঁচু ভবন বুর্জ খলিফায় ২২টি অ্যাপার্টমেন্টের মালিক জর্জ ভি নেরেয়াপারাম্বিল।
 
বুর্জ খলিফায় ব্যক্তি মালিকানায় থাকা অ্যাপার্টমেন্টের সংখ্যা তারই সবচেয়ে বেশি।  তবে এখানেই না থেমে থাকেননি তিনি, ভবিষ্যতে আরো ফ্ল্যাট কিনতে চান।  
 
তার কথায়, ‘আমি স্বপ্ন দেখতে ভালোবাসি। আমার স্বপ্ন থেমে থাকে না। ভালো চুক্তি হলে, এই বুর্জ খলিফায় আরো অ্যাপার্টমেন্ট কিনতে পারি।
 
দুবাইয়ে বুর্জ খলিফার ৫০ তলার অ্যাপার্টমেন্টটি সোনায় সাজিয়েছেন এই ব্যবসায়ী।  দেয়াল থেকে সিলিং সবতেই সোনার কারুকার্য করা।
 
একসময় এই জর্জকে নিয়ে বন্ধু, স্বজনরা হাসি-মশকরা করতেন।  বুর্জ খলিফা তখনও তৈরি হয়নি।  ৮২৮ মিটারের একটি বিল্ডিংয়ে থাকতেন এই ব্যবসায়ী।  
 
এক আত্মীয় তাকে বুর্জ খলিফা দেখিয়ে বলেছিলেন, দেখো এই বিল্ডিংয়ে তুমি কোনোদিন ঢুকতেও পারবে না।  সেদিন ভেতরে ভেতরে অপমানিত হলেও মুখ ফুটে কিছু বলতে পারেননি।  
 
বুর্জ খলিফা তৈরি হওয়ার পর মুখে কিছু না বললেও সেখানে একটার বদলে ২২টি অ্যাপার্টমেন্ট কিনে সেই অপমানের যোগ্য জবাব দিয়েছেন তিনি।
 
বুর্জ খলিফা তৈরি হওয়ার পর কাগজে বিজ্ঞাপন দেখে সরাসরি ফোন করেন কেরলের এই ব্যবসায়ী। সেটা ২০১০ সাল।  সেখানে একটি অ্যাপার্টমেন্ট ভাড়া নিয়ে চলে যান।
 
জর্জের কথায়, যেদিন ভাড়া নিলাম, তারপর দিন থেকেই আমি বুর্জ খলিফায় থাকতে শুরু করি। এরপর ধীরে ধীরে ২২টি অ্যাপার্টমেন্ট কিনে ফেলেছেন। ফেলে না রেখে কয়েকটি আবার ভাড়াও দিয়েছেন।
 
১৯৭৬ সালে প্রথম শারজায় পা রাখেন কেরলের এই ব্যবসায়ী। সেখানে কিছুদিন কাটিয়ে বুঝতে পারেন মরুভূমির আবহাওয়ায় এয়ারকন্ডিশনের ব্যবসা ভালো চলবে।  খুলে ফেলেন GEO গ্রুপ অফ কোম্পানিস।  সময়ের সঙ্গে সেই ব্যবসাই ফুলেফেঁপে ওঠে।

নোটঃ খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন

Share.

Leave A Reply