সন্তান নিতে চান? তাহলে যৌনতায় নিয়ে আসুন এই পরিবর্তন গুলো!

0

অনেক দম্পতিই সন্তান নিতে চান কিন্তু কারণ বশত তা নিতে পারছেন নাহ। এ ধরনের ক্ষেত্রে উর্বরতা বাড়ানোর জন্য যৌনতায় কিছুটা পরিবর্তন আনতে পরামর্শ দিয়েছেন বিশেষজ্ঞরা।

এক ঘণ্টার মধ্যে দুইবার যৌনতা করা সম্ভব হলে পুরুষের শুক্রাণু উৎপাদন তিন গুণ বাড়ে। আর এ পদ্ধতিতেই সন্তাননেওয়া সবচেয়ে সুবিধাজনক বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

এ বিষয় নিয়ে গবেষণাটি করেছেন লন্ডনের নর্থ মিডল সেক্স বিশ্ববিদ্যালয়ের গবেষকরা। তারা জানিয়েছেন, যখন কোনো পুরুষ এক ঘণ্টার মধ্যে দ্বিতীয়বার বীর্যপাত করেন তখন উর্বরতা প্রায় ২০ শতাংশ বেড়ে যায়।

গবেষকদের প্রধান ও উর্বরতা বিশেষজ্ঞ গোলাম বাহাদুর বলেন, ‘এটি তুলনামূলক ভাবে একটি ছোট গবেষণা হলেও এ গবেষণার ফলাফল একটি বড় পদক্ষেপ এবং উর্বরতা বৃদ্ধিতে উন্নতি ঘটাতে পারে।’

এ গবেষণার জন্য বেশ কয়েকজন অংশগ্রহণকারীকে প্রথম ও দ্বিতীয় বার যৌনতার সময় নির্ধারণ করে দেন গবেষকরা। এরপর তাদের এ সময়ের ভিত্তিতে গর্ভধারণের Conception হার নির্ণয় করা হয়। এতে দেখা যায়, এক ঘণ্টার মধ্যে দ্বিতীয়বার যৌনতা গর্ভধারণের হার বৃদ্ধি করে। এ ছাড়া দ্বিতীয়বার যৌনতায় তুলনামূলকভাবে ফ্রেশ স্পার্ম উৎপন্ন হয়, যা আগের তুলনায় উন্নত মানের।

ইউটিউবে আমাদের রান্নার সব ভিডিও দেখতে আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুণ

Share.

Leave A Reply