ঢাকার অদূরে পদ্মা রিসোর্টে সপরিবারে খুব অল্প খরচে ঘুরে আসুন! কিভাবে জাবেন, কোথায় থাকবেন, খরচ কেমন হবে বিস্তারিত!!!

0

ব্যস্ত ঢাকার তপ্ত জীবনে হাঁপিয়ে উঠে যদি আপনিও প্রায়ই খুঁজে থাকেন একটু দম ফেলার ফুসরৎ, স্রোতস্বিনীর স্পর্শ আর সবুজের সমারোহ যদি আপনাকে টানে প্রতিনিয়ত, কিন্তু ঢাকা যদি আপনাকে ছাড়তেই না চায় আর সময়-সুযোগ-বাজেট মেলাতে হিমশিম খেয়ে ওঠা হয়ে থাকে আপনার অভ্যাস, তাহলে আর দেরী না করে ছুটির দিনগুলো কাটিয়ে আসুন পদ্মা রিসোর্টে।

ঢাকা থেকে মাত্র ৫০ কিলোমিটার দূরে মুন্সীগঞ্জ জেলার লৌহজং থানার একদম পাশেই এই রিসোর্টের অবস্থান। রিসোর্টে পৌঁছতে, ব্যক্তিগত গাড়ি সময় নেবে দেড় ঘন্টা, বাসে বড়জোর দুই ঘন্টা। গুলিস্তান থেকে লৌহজং এর সরাসরি বাস সার্ভিস গাংচিল পরিবহন। আরো ভেঙে আসতে চাইলে গুলিস্তান থেকে মাওয়া ঘাট, সেখান থেকে অটোরিক্সায় লৌহজং।

আর বাস দিয়ে গেলে প্রথমে গুলিস্তান যেতে হবে। সেখান থেকে গাংচিল পরিবহনে করে সরাসরি লৌহজংয়ের আসতে পারবেন। ভাড়া নেবে ৭০ টাকা। অথবা মাওয়া ঘাটে নেমে তারপর লৌহজং আসতে পারেন। সেক্ষেত্রে গুলিস্তান থেকে বাসের অভাব হবে না। রামপুরা-মালিবাগ থেকে কেউ আসতে চাইলে প্রচেষ্টা পরিবহনে উঠতে পারেন মাওয়াঘাট পর্যন্ত। মাওয়া থেকে অটোরিকশায় করে লৌহজং থানা আসতে পারবেন। রিজার্ভ করলে ভাড়া নিবে ১০০ টাকার মতো।

লৌহজং থানার পাশেই পদ্মার ঘাট, তার ওপারেই অপূর্ব এবং ছিমছাম পদ্মা রিসোর্ট। পারাপারের জন্য রিসোর্টের ইঞ্জিন চালিত নৌকা আছে, পারাপার জনপ্রতি ৫০ টাকা। নিজের ব্যক্তিগত গাড়ি পার্ক করতে চাইলে থানার পাশেই রয়েছে পার্কিং লট।

পদ্মা রিসোর্টের নিয়মানুযায়ী ভ্রমণকারীদের খাওয়া দাওয়া সেখানেই করতে হবে। নিজেদের সু-সজ্জিত রেস্টুরেন্টে খাবারের মান বেশ ভালোই। সকালে নাস্তার খরচ বড়োজোর ১০০ টাকা। নাস্তায় থাকবে পরটা, সবজি, ডিম আর চা। দুপুরের খাবার খরচ প্রায় ৪০০ টাকা। লাঞ্চ প্যাকেজে পাবেন সাদা ভাত, সবজি, ইলিশ মাছ ভাজি, মুরগির মাংস এবং ডাল। খাবারের স্বাদ ভালো।

ছুটির দিন কিংবা ঈদের সময় ছাড়া বুকিং না করে গেলেও সাধারণত কটেজ খালি পাওয়া যায়। তবে আগে থেকে ম্যানেজারের সাথে কথা বলে যাওয়ার কোন বিকল্প নেই। বুকিংয়ের জন্য পদ্মা রিসোর্টের নিজস্ব ওয়েবসাইটে সব তথ্য পাওয়া যাবে।

সকাল ১০ টা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত রিসোর্টে সময় কাটাতে কটেজ ভাড়া ২৩০০ টাকা। রাত কাটাতে চাইলে ভাড়া পড়বে ৩৪০০ টাকা।

ইউটিউবে আমাদের রান্নার সব ভিডিও দেখতে আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুণ

Share.

Leave A Reply