আবার কমল স্বর্ণের দাম

0

আন্তর্জাতিক বাজারে দাম কমায় এক সপ্তাহের ব্যবধানে দেশের অভ্যন্তরীণ বাজারে আবারও কমানো হয়েছে স্বর্ণের দাম। এই দফায় ভরিপ্রতি ৫৮৩ টাকা থেকে ৯৯১ টাকা পর্যন্ত কমানো হয়েছে।  তবে বেড়েছে রুপার দাম।

আজ রোববার বাংলাদেশ জুয়েলারি সমিতি (বাজুস) নতুন এই দাম নির্ধারণ করে। আগামীলকাল সোমবার থেকে দেশের বাজারে স্বর্ণের নতুন দাম কার্যকর হবে বলে জানিয়েছে সংগঠনটি।

এর আগে গত ১৪ নভেম্বর ভরি প্রতি এক হাজার ৪৫৮ দাম কমিয়েছিল বাজুস।

নতুন দর অনুযায়ী প্রতিভরি ২২ ক্যারেট মানের স্বর্ণের দর নির্ধারণ করা হয়েছে ৪৫ হাজার ৮৯৭ টাকা, ২১ ক্যারেট ৪৩ হাজার ৮৫৬ টাকা এবং ১৮ ক্যারেট ৩৭ হাজার ৯০৮ টাকা। এ ছাড়া সনাতন মানের প্রতিভরি স্বর্ণের দাম নির্ধারণ করা হয়েছে ২৫ হাজার ১৯ টাকা।

অন্যদিকে প্রতি ভরি ২১ ক্যারেট রুপার দাম ১১৬ টাকা বাড়িয়ে এক হাজার ৪৯ টাকা নির্ধারণ করা হয়েছে। যা আগে ছিল ৯৩৩ টাকা।

নতুন দর অনুযায়ী প্রতিভরি ২২ ক্যারেট স্বর্ণের দাম কমেছে ৯৯১ টাকা, ২১ ক্যারেট স্বর্ণের দাম কমেছে ৮১৬ টাকা এবং ১৮ ক্যারেটে কমেছে ৫৮৩ টাকা। এ ছাড়া প্রতি ভরি সনাতন স্বর্ণের দাম কমেছে ৯৯১ টাকা।

তবে আজ রোববার পর্যন্ত ২২ ক্যারেট স্বর্ণ বিক্রি হয়েছে ৪৬ হাজার ৩৪৭ টাকায়। এ ছাড়া ২১ ক্যারেট ৪৪ হাজার ৬৭৩ টাকায় এবং ১৮ ক্যারেট ৩৮ হাজার ৩৯১ টাকায় বিক্রি হয়েছে। সনাতন মানের প্রতিভরি স্বর্ণের দাম ছিল ২৬ হাজার ১১ টাকা।

বাজুস জানায়, আন্তর্জাতিক বাজারের সাথে সমন্বয় করার জন্য স্বর্ণ এবং রুপার দাম মাঝে মাঝেই কমাতে বা বাড়াতে হয়। এরই ধারাবাহিকতায় গত এক সপ্তাহের ব্যবধানে দুই দফায় দেশের বাজারে স্বর্ণের দাম কমানো হলো।

Share.

Leave A Reply