কোন মুখে কী রকম হেয়ার কাট রাখবেন

0

মুখ বুজে নয়, চুল কাটুন মুখ বুঝে। আপনার মাথার চুলের ছাঁট নিয়ে আপনি এক্সপেরিমেন্ট করতে ভালোবাসেন। আর তাই আজ লম্বা চুল তো কাল ছোট চুল রাখেন আপনি। গরমের সময় তো অনেকেই চুল ছোট ছোট করে কাটিয়ে নেন। কিন্তু যেমন খুশি চুল কাটলেই তো হল না। চুল কাটার আগে আপনার মুখের গড়ন কেমন তা অবশ্যই বুঝে নেওয়া উচিত।

এক এক জনের মুখের আদল এক একরকম। কারো মুখ গোলাকার তো কারো মুখ ডিম্বাকার। কোন ধরনের মুখের গড়নে কেমন চুলের ছাঁট মানায় তারই কিছু টিপস।

ডিম্বাকার মুখ: যে সব পুরুষের মুখ ডিম্বাকার তাদের মুখে সব ধরনের চুলের ছাঁটই মানায়। মাথার পাশের চুলগুলি একদম ছোট করে নিন। মাথার সামনে দিকে একটু বড় চুল রাখুন। মহিলাদের মুখের আকার ডিম্বাকার হলে, তারা সব ধরনের হেয়ার স্টাইল করতে পারেন।

গোলাকার মুখ: পুরুষদের গোলাকার মুখ হলে, মাথার মাঝখানে একটু বড় বড় চুল রাখুন। পাশের দিকের চুলগুলি এক্কেবারে ছোট করে কেটে নিন। তাতে আপনার মুখটা ততটা গোল দেখাবে না। গোল মুখের মহিলারা লম্বা চুল রাখুন। আর চুলে স্ট্রেটনিং করাবেন না, বরং লেয়ার কাট করুন।

চৌকো মুখ: আপনার মুখ চৌকো হলে, চেষ্টা করবেন চুলকে ব্যাক ব্রাশ করে রাখার। সাইডের চুলগুলি বেশি ছোট করবেন না (ছেলেদের ক্ষেত্রে)। মেয়েদের মুখ চৌকো হলে অবশ্যই থুতনি পর্যন্ত চুলের একটা লেয়ার রাখুন। এবং অন্য লেয়ারটি ঘাড় অবধি নামিয়ে দিন।

পান পাতা মুখ: যে সব ছেলেদের পান পাতা মুখ, তারা স্বাভাবিক ভাবে চুল কাটুন। চাইলে চুল কোঁকড়া করে নিতে পারেন। যে সব মহিলাদের পান পাতা মুখ, তারা ছোট করে চুল কাটবেন না। লম্বা চুল রাখুন।–সংবাদমাধ্যম

Share.

Leave A Reply