কীভাবে আঁকবেন আইব্রো দেখেনিন ছবিতে

0

মেয়েদের প্রসাধনে কাজল যেমন পুরনো তেমনি আইব্রো আঁকাও বেশ পুরানো একটি কৌশল। ফ্যাশনের বিভিন্ন যুগে এর ধাঁচ পরিবর্তন হয়েছে, যোগ হয়েছে নতুন স্টাইল, মাত্রা কিন্তু আইব্রো আঁকার এই স্টাইল এখনকার ট্রেন্ডে বেশ ভালোভাবেই ছড়াচ্ছে আধিপত্য।

আজকাল যেকোন সাজ পরিপূর্ণ করতে আইব্রোকে একটি শার্প লুক দেওয়াটা হয়ে উঠেছে ফ্যাশনের অপরিহার্য অংশ। তবে এই ধারাবাহিকতায় আন-ন্যাচারাল আইব্রো ড্রইং আপনার পুরো লুককেই নষ্ট করে দিতে পারে, সাথে সাথে মুখের আকারের সাথে আইব্রোকে ঠিক কী রকম ডাইমেনশন দিলে লুকটা আরো শার্প লাগবে সেটি বুঝে উঠাটাও বেশ ট্রিকি!

আসুন তাহলে আর কথা না বাড়িয়ে দেখে নেই কীভাবে সহজেই আপনি আপনার আইব্রো এঁকে নিতে পারেন ন্যাচারালভাবে।

স্টেপ ১:

আপনার চুলের রুট হেয়ার কালারের সাথে ম্যাচ করে কিনে নিন একটি আইব্রো পেন্সিল। আমি ব্যবহার করছি NYX এর আইব্রো পেন্সিল, শেইড ব্রাউন। আমাদের এশিয়ান কালো চুলের সাথে ব্রাউন শেইডটিই ভালো যায়, বেশি ডার্ক হলে আবার পুরো লুকটা আন-ন্যাচারাল দেখাতে পারে।

image 01

স্টেপ ২:

এবার আপনার নিজের আইব্রো চোখের ডাইমেনশন খেয়াল করে আপনার ডিসিশন নিতে হবে আপনি কী রকম শেইপে আইব্রোকে আঁকতে চান।

এখানে আমি আমার আইব্রোতে কেমন শেইপ করতে চাই সেটা দেখাচ্ছি, আমি কিছু পয়েন্ট ঠিক করে নিয়েছি যেখানে আমি আইব্রো এর শেইপটা কিছুটা ডেফাইন করতে চাচ্ছি। আমি এগুলোকে রেফারেন্স ধরে পরবর্তী স্টেপ গুলো করব।

image 02

স্টেপ ৩:

এবার আইব্রো পেন্সিলটি নিয়ে ব্রো এর নিচের রেফারেন্স লাইনটি ড্র করে নিতে হবে, যেরকম শেইপ চান সেভাবে লাইনইটি ড্র করে নিবেন কারণ এই বর্ডার ধরেই পুরো শেইপটা আনা হবে। ছবিতে লক্ষ্য করুন।

image 03

স্টেপ ৪:

আগের স্টেপের মত এবার উপরের বর্ডার লাইনও এঁকে নেই ছবির মত।

image 04

স্টেপ ৫:

এবার আপনার আইব্রো পেন্সিলটি ব্যবহার করে বর্ডারের ভিতরের অংশটি হালকা হাতে আস্তে আস্তে স্ট্রোক দিয়ে পূরণ করে নিতে হবে। এই স্টেপে পেন্সিলের বদলে কোন ক্রিম আইব্রো শেডও ব্যবহার করতে পারেন। আমি ব্যবহার করি এলফের আইব্রো কিট শেইড মিডিয়াম , কিটের ডার্ক শেইডটি।

image05

ছবিতে দেখুন

image 05

স্টেপ ৬:

সব শেষ স্টেপে আমি একটি ব্রাউন কালারের পাউডার শ্যাডো (ম্যাটে) ব্যবহার করে লুকটি সিল করি, এটি ব্যবহার করার কারণ হচ্ছে ক্রিম শেডের উপর পাউডার ইউজ করলে আইব্রো আরো ঘন মনে হয় এবং ঘামে বা পানিতেও এই লুকটি নষ্ট হয় না, অনেক্ষণ ধরে টাচ আপ ছাড়াই ন্যাচারাল থাকে।

image 06

অনেকেই আইব্রো জেল ইউজ করেন আইব্রো ওয়ান্ড/তুলির সাহায্যে, যাদের আইব্রো থিন তারা আইব্রো জেল ব্যবহার করতে পারেন শেষ স্টেপে। ব্যবহার করতে পারেন লা-স্প্ল্যাশের আইব্রো পেন্সিল আর জেল এর ডুয়ো, ছবি দিয়ে দিলাম আপনাদের সুবিধার্থে ।

বিঃ দ্রঃ মজার মজার রেসিপি ও টিপস, রেগুলার আপনার ফেসবুক টাইমলাইনে পেতে লাইক দিন আমাদের ফ্যান পেজ বিডি রান্নাঘরে।

Share.

Leave A Reply