দুর্গন্ধ দূর করার সহজ উপায় পোশাক না ধুয়েও

0

এই গরমের দিনে যে কোন পোশাকই একবার পড়লে বাজে গন্ধ হয়ে যায় জামা-কাপড়ে। বিশেষ করে মোজার দুর্গন্ধ দূর করা! অনেকের পক্ষে প্রতিদিন জামাকাপড় ধুয়ে ইস্ত্রি করা সম্ভব নয়। বিশেষত ব্যাচেলরদের জন্যত রীতিমত এক দুঃস্বপ্ন কাপড় ধোয়ার বিষয়টি।

অনেক সময় কাপড় অনেকদিন আলমারিতে রাখলেও গন্ধ হয়। আবার এমন অনেক কাপড়ই আছে যেগুলো বেশি ধোয়া হলে নষ্ট হয়ে যায়। এই অবস্থায় কী করবেন? আপনাদের জন্য রইল কাপড় থেকে বাজে দুর্গন্ধ দূর করার দারুণ এক গোপন কৌশল। দেখবেন ম্যাজিকের মতো কাজ হবে। কী করবেন?

. বাইরে থেকে এসে প্রথমেই ঘামে ভেজা কাপড়টিকে শুকিয়ে নিন। সবচাইতে ভালো হয় রোদে শুকিয়ে নিলে। রাতের বেলা হলে ফ্যানের নিচে শুকিয়ে নিন।

২. এবার একটি প্লাস্টিক বা কাগজের বক্সে কাপড়টি রাখুন। চাইলে ভাঁজ করেই রাখতে পারেন।

৩. এই বক্সের মাঝে রাখুন ২/১ প্যাকেট টি-ব্যাগ। চাইলে ব্যবহার করা টি-ব্যাগ ধুয়ে শুকিয়ে এখানে ব্যবহার করতে পারেন।

৪. একটি ছোট বাটিতে খানিকটা বেকিং সোডা নিন, সেটাও এই বাক্সে রেখে দিন। চাইলে বেকিং সোডার পাত্রে কয়েক ফোঁটা এসেনশিয়াল অয়েল দিয়ে নিতে পারেন। এতে কাপড়ে মিষ্টি গন্ধ হবে। আপনি চাইলে বেকিং সোডা কাপড়ে ছিটিয়ে দিতে পারেন। এতে খুব ভালো কাজ হয়, কিন্তু পরে আবার কাপড় ঝেড়ে বেকিং সোডা পরিষ্কার করতে হবে। এবার টি ব্যাগ ও বেকিং সোডা দিয়ে বক্সের মুখ বন্ধ করে রেখে দিন।
সকালে উঠে দেখুন ম্যাজিক! কাপড় থেকে দুর্গন্ধ দূর হয়ে যাবে! আপনি চাইলে পোশাকটি আরও বেশ কয়েকবার পরতে পারবেন।

আপনার যে কোন স্বাস্থ্য বিষয়ক তথ্যের জানান দিতে আপনার ডক্টর রয়েছে আপনার পাশে।জীবনকে সুস্থ্য, সুন্দর ও সুখময় করার জন্য নিয়মিত ভিজিট করুন আপনার ডক্টর health সাইটে।মনে না থাকলে আপনি সাইট আপনার ব্রাউজারে সেভ করে রাখুন।ধন্যবাদ

Share.

Leave A Reply