দেখে নিন, আপনার সঙ্গীর মধ্যে এই গুণগুলো রয়েছে কি?

0

প্রেম করছেন। কিন্তু আপনার সঙ্গীর সঙ্গে সারাজীবন কাটাতে পারবেন কি না, সেই নিয়ে রয়েছে সংশয়। ‌অথবা এখনও মনের মতো সঙ্গী পাননি বলে বিয়ে করেননি? খুব কাছের বন্ধু রয়েছে, কিন্তু সে আপনার জীবনসঙ্গী হতে পারবে কিনা বুঝতে পারছেন না। সেই নিয়ে রয়েছে ধোঁয়াশা। তবে দেখে নিন আপনার সঙ্গী বা সেই বিশেষ বন্ধুর মধ্যে এই গুণগুলো রয়েছে কি?‌

❏‌ বর্তমান যুগে খুব কমসংখ্যক মানুষ রয়েছেন, যারা অন্যের প্রয়োজনে এগিয়ে আসেন। একটি সম্পর্কে গেলেও তাঁদের নিজস্ব চাহিদা থাকে। কিন্তু আপনার সেই বিশেষ বন্ধু একবার বলা মাত্রই সাহায্যের জন্য এগিয়ে আসেন। খারাপ কিংবা ভাল যেকোনও সময়ে তাঁকে পাশে পেয়ে যান। তাহলে তিনিই আপনার জন্য একদম ‘‌পারফেক্ট’‌।

❏‌ আপনি প্রচুর কথা বলেন, কিন্তু তিনি একবারও বিরক্ত না হয়ে আপনার সমস্ত কথা শুনে চলেছেন। তাহলে তিনি আপনাকে সত্যিই খুব পছন্দ করেন। কারণ এমন অনেক ব্যক্তি রয়েছেন, যাঁরা সম্পর্কে থাকলেও সঙ্গিনীর সমস্ত কথা মনোযোগ দিয়ে শোনেন না। কিন্তু তিনি শোনেন। এর মানে আপনাকে তিনি খুব ভালোবাসেন এবং আপনার প্রতিটি কথা তাঁর কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ।

❏‌ ছোট থেকে ছোট কাজে আপনি তাঁকে ডাকেন। অথবা খারাপ সময়ে তাঁর কথাটাই প্রথম মনে পড়ে। আর প্রত্যেকবারই আপনার সাহায্যে তিনি এগিয়ে আসেন। আপনার মন খারাপের সময় তাঁর থেকে ভাল কেউ আপনাকে বোঝে না। কেউ যখন কারোর মানসিকভাবে ভরসা করার যোগ্য হয়ে ওঠে, তখন জীবনসঙ্গী হিসেবে তাঁর থেকে উপযুক্ত কেউ হয় না।

❏‌ আপনি তাঁর সঙ্গে দেখা করতে গিয়েছেন। অথচ একবারও আয়নার সামনে দাঁড়িয়ে মেক-‌আপ অথবা প্রসাধনী ব্যবহার করার প্রয়োজন পড়েনি। চুল আঁচড়াতে হয়নি। অর্থাৎ আপনি যেরকমভাবেই যান না কেন, সে আপনার দিকে মন্ত্রমুগ্ধের মতো তাকিয়ে থাকে।

❏‌ প্রথম চাকরি পেয়েছেন?‌ কিন্তু কাকে জানাবেন আপনার খুশির কথা। তাঁকেই প্রথম জানালেন। আপনার চারপাশের লোকজনের মধ্যে তিনিই প্রথম যে এটা জানতে পারল। এছাড়া কোনও খারাপ খবর কিংবা কোনও ব্যক্তিগত ব্যাপারে মতামতের প্রয়োজন পড়লে তাঁর কথা মনে পড়ে? এর অর্থ আপনি তাঁকে সবচেয়ে বেশি পছন্দ করেন।

❏‌ আপনি যেরকমই হন না কেন, আপনাকে কখনও নিজেকে পাল্টানোর কথা বলেন না সঙ্গী। এর মানে তিনি আপনাকে খুব ভালবাসেন।

❏‌ আপনি তাঁকে নিজের প্রিয় বন্ধু মনে করেন, কিংবা আপনাদের চিন্তা-‌ভাবনা বেশিরভাগটাই একরকম, তাহলে আর না ভেবে তাঁকেই নিজের জীবনসঙ্গী হিসেবে বেছে নিন। ‌ ‌

Share.

Leave A Reply