প্রিয়জন মারা যাওয়ার আগে যে ইঙ্গিতগুলো আপনি দেখতে পাবেন।

0

জন্ম-মৃত্যুর ভবিষৎবাণী কেউই করতে পারে না। গতকালই হয়তো যে প্রিয়জনের সঙ্গে খুব ভালো একটা সন্ধে কাটিয়েছিলেন, আজ তিনি নেই। আপনি বলতেই পারেন নিয়তি। একশোবার ঠিক। কিন্তু একটু খেয়াল করে দেখবেন, ওই প্রিয়জনের মৃত্যুর কয়েক দিন আগে থেকে কিছু লক্ষণ আপনি পেয়েছিলেন। আপনি সেই লক্ষণগুলি আমল দেননি।

 হ্যাঁ, প্রিয়জন বিয়োগের আগে কিছু লক্ষণ পাওয়া যায়, যা স্পষ্ট জানিয়ে দেয়- কিছুদিনের মধ্যেই আপনি তাঁকে হারাতে পারেন। কী সেই লক্ষণগুলি?

১. তাঁর গন্ধ অনুভবঃ
প্রিয়জন বিয়োগের আগে আপনি তাঁর শরীরের কিছু গন্ধ পাবেন মাঝেমধ্যেই। তিনি কাছে না থাকলেও। যেমন ধরুন, আপনার প্রিয়ব্যক্তিটি হয়তো নির্দিষ্ট গন্ধের তামাক খান বা পারফিউম ব্যবহার করেন। অথবা তাঁর একটি রান্না, যা আপনার খুব প্রিয়। এই গন্ধগুলি মাঝেমধ্যেই আপনি অনুভব করবেন।

২. তিনি স্বপ্নে আসবেনঃ
আত্মার সম্পর্ক মজবুত হলে, সেই প্রিয়জন আপনার কাছে থাকলেও, ঘুমের মধ্যে তাঁর স্বপ্ন দেখবেন মাঝেমধ্যেই। এই লক্ষণটি কিন্তু প্রিয়জন হারানোরই ইঙ্গিত।

৩. জিনিসপত্র হারানোঃ
মন বিক্ষিপ্ত হয়ে থাকবে। অন্যমনস্ক। যে জিনিসগুলি কখনও হারায় না, সেগুলিই মাঝেমধ্যে খুঁজে পাবেন না। লক্ষণটি খেয়াল করে দেখবেন।

 ৪. অদ্ভুত চিন্তাঃ
মাঝেমধ্যেই মনে বিচিত্র চিন্তা আসবে। মাঝেমাঝেই মনে হবে, আপনি তাঁকে যতটা ভালোবাসেন, তিনি আপনাকে নিয়ে ততটা চিন্তিত নন। এরকম যদি হয়, তাহলে একটু ভাববেন।

৫. শেষকৃত্যের চিহ্নঃ
আমাদের আত্মারা আমাদের শেষকৃত্যের সময় উপস্থিত থাকে। তারা বাড়িতেই ঘোরাফেরা করে। চেষ্টা করে, তাদের প্রিয়জনকে সুখে রাখতে। কিছু চিহ্ন দিয়ে বোঝাতে চেষ্টা করে, সব কিছু ঠিক আছে। তাই যখন কোনও শেষকৃত্যে যোগ দেবেন, সেই চিহ্নগুলি বোঝার চেষ্টা করবেন। বুঝতে পারবেন।

Share.

Leave A Reply