হেলিকপ্টারে ঘুরতে চান, জেনে নিন হেলিকপ্টার ভাড়া কত আর কোথায় পাওয়া যায় !

0

বাংলাদেশে এখন অনেক কারণেই হেলিকপ্টারে করে জরুরী যাত্রার প্রয়োজন হয়। এক্ষেত্রে হেলিকপ্টারে ভ্রমন কিংবা যাতায়াত করতে আপনাকে কেমন ভাড়া গুনতে হবে কিংবা কোথায় থেকে কোথায় কত ভাড়া দিতে হবে তা নিশ্চয় আপনার অজানা! চলুন জেনে নিন-

 সাধারণত বাংলাদেশে কয়েকটি হেলিকপ্টার কোম্পানি যাত্রী সেবা সহ আরও কিছু সেবা দিয়ে থাকে। এক্ষেত্রে আপনাকে আগে থেকে বুকিং দিতে হবে এবং নির্ধারিত ভাড়া পরিশোধ করতে হবে। এসব কোম্পানির বিসয়ে নিচে বিস্তারিত দেয়া হল।

স্কয়ার এয়ার লিমিটেড

কয়ার এয়ার লিমিটেডের যে হেলিকপ্টার আছে তাতে এক সাথে ৬ জন যাত্রী বহন করা সম্ভব। এই হেলিকপ্টারের নাম বেল-৪০৭, এতে আপনি ভ্রমণ করতে চাইলে আপনাকে প্রতি ঘন্টায় গুনতে হবে এক লাখ ১৫ হাজার টাকা। এছারা স্কয়ার এয়ার লিমিটেডের ৪ জন বহনে সক্ষম রবিনসন আর-৬৬ এর ভাড়া কিছুটা কম এটা ৭৫ হাজার প্রতি ঘন্টা। এছারা আপনাকে আরো কিছু বাড়তি খরচ দিতে হবে তা হচ্ছে প্রতি ঘন্টায় ভুমিতে অপেক্ষার জন্য আপনাকে দিতে হবে ৬ হাজার টাকা আর ভুমি থেকে উড্ডয়নের পর প্রতি ঘন্টায় আপনাকে দিতে হবে ২ হাজার টাকা ইনস্যুরেন্স ফি।

যোগাযোগ ঠিকানা- স্কয়ার এয়ার লিমিটেড, স্কয়ার সেন্টার, ৪৮ মহাখালী বাণিজ্যিক এলাকা, ঢাকা। ফোন : ০১৭১৩১৮৫৩৫২
সাউথ এশিয়ান এয়ারলাইনস্

 সাউথ এশিয়ান এয়ারলাইনস্ দুই ভাগে সেবা দিয়ে থাকে। সাধারন এবং শুটিং/লিফলেট। সাধারণ কাজের জন্য হেলিকপ্টার ভাড়া প্রতি ঘণ্টা ৫৫ হাজার টাকা। আর সিনেমার শুটিং, লিফলেট বিতরণসহ অন্যান্য বাণিজ্যিক কাজের জন্য ভাড়া ৩০ শতাংশ বেশি দিতে হয়। এই কম্পানি থেকে ন্যূনতম ৩০ মিনিটের জন্য হেলিকপ্টার ভাড়া নেওয়া যায়। জ্বালানি খরচ, ইনস্যুরেন্সসহ বাকি সব কিছু কম্পানিই বহন করে থাকে তবে ভুমিতে অপেক্ষার জন্য আপনাকে প্রতি ঘন্টায় দিতে হবে ৫ হাজার টাকা আর মট টাকার উপর ১৫৫ ভ্যাট।

যোগাযোগ ঠিকানা- সাউথ এশিয়ান এয়ারলাইনস্ লিমিটেড, টাওয়ার হেমলেট, ১৬ কামাল আতাতুর্ক এভিনিউ, বনানী, ঢাকা-১২১৩। ফোন : ০২ ৯৮৮০৪৯৬
ইমপ্রেস অ্যাভিয়েশন লিমিটেড

রতি ঘণ্টার জন্য গুনতে হবে এক লাখ টাকা দিয়ে আপনি ৬ আসনের ইসি ১৩০বি-৪ হেলিকপ্টার ভাড়া পাবেন ইমপ্রেস অ্যাভিয়েশন লিমিটেড থেকে। ভুমিতে অপেক্ষার জন্য প্রতি ঘন্টায় আপনাকে দিতে হবে ৫ হাজার টাকা এবং মোট ভাড়ার উপর ১৫ শতাংশ ভ্যাট।

যোগাযোগ ঠিকানা-ইমপ্রেস অ্যাভিয়েশন লিমিটেড, ৪০ শহীদ তাজউদ্দীন সরণি, তেজগাঁও, ঢাকা। ফোন: ০১৭২৯২৫৪৯৯৬

Share.

Leave A Reply