সত্যি বলছি, মৃত্যু সম্পর্কে এই তথ্যগুলি জানলে ভয়ে আপনিও ঘামতে শুরু করবেন

0

মানুষ মরা যাবে। এটাই হচ্ছে পৃথিবীতে ধ্রুব সত্য। এই সত্যকে উপেক্ষা করার ক্ষমতা কারোরই নেই। তবে মৃত্যুর পরে ঠিক কী কী হয়? কীভাবে শরীর নিথর হয়ে যায়? অজানা এমন অনেক কিছুই রয়েছে যা নিয়ে আমরা কখনোই ভেবে দেখি না।

 মৃত্যুর পর যা যা হয়, তা জানলে এবং তা অনুধাবন করলে যে কেউই ভয়ে ঘামতে থাকবেন। তাহলে আসুন জেনে নিই। কী হয়, কী হবে মৃত্যুর পর?

১। মৃত্যুর তিনদিন পরেও যদি সৎকার না-হয়, তা হলে যে উৎসেচক বা এনজাইম একসময়ে খাবার হজমে সাহায্য
করত, তা শরীরকেই গিলতে শুরু করে দেবে। ২। চিকিৎসকদের খারাপ হাতের লেখার কারণে গড়ে প্রতি বছর ৭,০০০ মানুষ মারা যান। ৩। গড়ে বাঁ-হাতিদের থেকে ডান-হাতিদের আয়ু তিন বছর বেশি হয়।

৪। মৃত্যুর পরে কোন জিনিসটি সবথেকে বেশিক্ষণ স্থায়ী হয় জানেন? শ্রবণশক্তি। ৫। মাউন্ট এভারেস্টে এখনও প্রায় ২০০টি মৃতদেহ পড়ে রয়েছে। সেগুলি নামিয়ে আনা যায়নি আজও। ৬। প্রতি ৪০ সেকেন্ডে কেউ না কেউ আত্মহত্যা করছেন।

৭। গড়ে প্রতিবছর হাঙরের আক্রমণে মারা যান ১২ জন মানুষ। প্রতিবছর মানুষের আক্রমণে মারা যায় গড়ে ১১,৪১৭টি হাঙর।  ৮। ১৯২৩ সালে তৎকালীন রাশিয়ায় যত পুরুষ জন্মেছিলেন, তাঁদের ৮০ শতাংশই মারা যান দ্বিতীয় বিশ্বযুদ্ধে।

৯। গড়ে প্রতি বছর ৬০০ জন মার্কিন মারা যান বিছানা থেকে পড়ে গিয়ে। ১০। বিমান ভেঙে মৃত্যুর থেকে ট্যাক্সিতে করে এয়ারপোর্টে যাতায়াতের পথে মৃত্যুর সম্ভাবনা বেশি। ১১। প্রতি ৮টি মৃত্যুর অন্তত একটির সঙ্গে কোনও না কোনওভাবে দূষণ যুক্ত। এবেলা

Share.

Leave A Reply