রেলস্টেশনে ফেলে রাখা ব্যাগে মিলল নবজাতক

0

চুয়াডাঙ্গা রেলস্টেশনের প্ল্যাটফর্মের উত্তরদিকের আবদুল কুদ্দুসের চায়ের দোকান। আজ রোববার দুপুরে তিনজন নারী ও একজন পুরুষ একটি শিশু কোলে দোকানে বসেছিলেন। এর কিছুক্ষণ পরই প্ল্যাটফর্মে প্রবেশ করে খুলনা থেকে ঢাকাগামী চিত্রা এক্সপ্রেস ট্রেন। মুহূর্তে সরগরম হয়ে ওঠে গোটা এলাকা।

দুপুর সোয়া ১২টার দিকে চিত্রা এক্সপ্রেস ট্রেনটি চলে যাওয়ার পর দোকানের বসার সিটের পেছন থেকে কান্নার আওয়াজ পান স্থানীয় রমেছা বেগম ও তাঁর বান্ধবী ইয়ারন নেছা। শব্দ অনুসন্ধান করে তাঁরা দেখতে পান সিটের নিচের একটি বাজারের ব্যাগ থেকে কান্নার আওয়াজ আসছে।

দ্রুত রেলওয়ে পুলিশকে (জিআরপি) খবর দেয় আশপাশের লোকজন। খবর পেয়ে পুলিশ এসে একটি বাজারের ব্যাগের ভেতর থেকে উদ্ধার করে এক নবজাতককে। উদ্ধার হওয়া ছেলেশিশুটিকে দেখতে ভিড় জমান উৎসুক জনতা।


এ বিষয়ে দোকানদার আব্দুল কুদ্দুস জানান, তিনজন নারী ও একজন পুরুষ শিশুটিকে নিয়ে তাঁর দোকানের বাইরের বেঞ্চে বসে ছিলেন। এরপর চিত্রা ট্রেন আসার পর তাঁরা কোথায় গেলেন তা আর তিনি খেয়াল করেননি। কিছুক্ষণ পর কান্নার আওয়াজ শুনে শিশুটির অবস্থান জানা যায়।

চুয়াডাঙ্গা রেলস্টেশন পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপপরিদর্শক মামুন জানান, শিশুটি উদ্ধারের পর বিষয়টি ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানানো হয়েছে। তাঁদের পরামর্শ অনুযায়ী শিশুটিকে সমাজসেবা অধিদপ্তরের হেফাজতে হস্তান্তর করা হবে বলেও জানান তিনি।

Share.

Leave A Reply